surokkha

টিকা নিতে ঢাকা মহানগরীর ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপে রেজিষ্ট্রেশন এর নির্দেশ

শেয়ার করুন

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন ঢাকা মহানগরীর সকল শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা গ্রহণের নিমিত্তে https://surokkha.gov.bd/birth-reg-enroll এ রেজিষ্ট্রেশন সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ২৮ অক্টোবর ২০২১ মাউশি মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মাে. গােলাম ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে টিকার নিতে ঢাকা মহানগরীর ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপে রেজিষ্ট্রেশন এর নির্দেশ দেওয়া হয়।

সুরক্ষা অ্যাপে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন সংক্রান্ত নির্দেশনায় ঢাকা মহানগরীর সকল শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা গ্রহণের নিমিত্তে রেজিষ্ট্রেশন করার বিষয়ে জানানো হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন ঢাকা মহানগরীর সকল শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা গ্রহণের নিমিত্তে https://surokkha.gov.bd/birth-reg-enroll এ রেজিষ্ট্রেশন নির্দেশনায় বলা হয়-

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন ঢাকা মহানগরীর সকল শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা প্রদানের নিমিত্তে ইতােমধ্যে প্রতিষ্ঠান হতে শিক্ষার্থীদের যে তথ্য পাওয়া গিয়েছে তাদের মধ্যে সঠিক ফরম্যাটের ডাটা সুরক্ষা ওয়েব সাইটে রেজিস্ট্রেশন সুবিধার জন্য অন্তর্ভুক্ত করা হয়েছে।

প্রেরিত তথ্যানুযায়ী শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা গ্রহণের লক্ষ্যে সুরক্ষা সাইটে https://surokkha.gov.bd/birthreg-enroll এ প্রবেশ করে দ্রুততম সময়ে জরুরি ভিত্তিতে শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন কার্যক্রম নিশ্চিতভাবে সম্পন্ন করতে হবে।

রেজিস্ট্রেশনের কেন্দ্র নির্বাচনের পদ্ধতি নিম্নরূপ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা “ঢাকা উত্তর সিটি কর্পোরেশন” এবং টিকা গ্রহণের কেন্দ্র হিসেবে ঢাকা স্কুল কেন্দ্র (উত্তর) নির্বাচন করবে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এর আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা “ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন” এবং টিকা গ্রহণের কেন্দ্র হিসেবে ঢাকা স্কুল কেন্দ্র (দক্ষিণ)” নির্বাচন করবে।

রেজিস্ট্রেশনের সময় প্রদত্ত মােবাইল ফোনে টিকা গ্রহণের তারিখ এসএমএস এর মাধ্যমে এবং সংশ্লিষ্ট কোন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা টিকা গ্রহণ করবে তা পরবর্তীতে জানানাে হবে।

উল্লেখ্য, পূর্বে প্রেরিত তথ্যানুযায়ী কোন শিক্ষার্থী সুরক্ষা সাইটে রেজিষ্ট্রেশন করতে না পারলে তাদের সঠিক তথ্য পূর্বের নির্দেশনা অনুযায়ী সঠিক ফরম্যাটে (জন্ম নিবন্ধন নম্বর Text Format এবং excel sheet এ নির্ধারিত Date Format: yyyy-mm-dd) এক্সেল ফাইলে প্রতিষ্ঠান হতে student.vaccination2021@gmail.com ই-মেইলে প্রেরণ করার অনুরােধ করা হলাে।

নিচের ছবিতে সুরক্ষা অ্যাপে শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন করণ সংক্রান্ত তথ্যটি দেখুন

টিকার নিতে ঢাকা মহানগরীর ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপে রেজিষ্ট্রেশন এর নির্দেশনাটি

এতক্ষন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *