1 second school

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি 2022

ফাইল ছবি : 1secondschool

শেয়ার করুন
চাকরি

চাকরিঃ বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড ২৭ পদে ৬২৬ জন লোক চেয়ে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সম্প্রতি বিভিন্ন পত্রিকা ও প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে নিয়োগ সংক্রান্ত চারটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এসব পদে ইতিমধ্যে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আবেদন করা যাবে ২৩-এ ফেব্রুয়ারি পর্যন্ত। অনলাইন ছাড়া অন্য কোনো মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে না।

পল্লী উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

কোন পদে কতজন নিয়োগ

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী,

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা পদে ২২,

গবেষণা কর্মকর্তা পদে ৫,

সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা পদে ১৬১,

উপসহকারী প্রকৌশলী পদে ২,

হিসাবরক্ষক পদে ২৭৭,

হিসাব সহকারী পদে ৩৫,

স্টেনোটাইপিস্ট কাম কম্পিউটার অপারেটর পদে ৭,

অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে ১০

জব : ফাইল ছবি

আরও পড়ুন : রাজশাহী কর কমিশনারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

ডেটা এন্ট্রি অপারেটর পদে ৩,

গাড়িচালক পদে ৬, অফিস সহায়ক পদে ২৫,

নিরাপত্তা প্রহরী পদে ৪৭,

গবেষণা অনুসন্ধানকারী পদে ৩,

পরিসংখ্যান সহকারী পদে ২,

নিরীক্ষা সহকারী পদে ৭,

ক্যাশিয়ার পদে ২ ও টেলিফোন অপারেটর পদে ২ জন নেওয়া হবে।

এ ছাড়া সহকারী প্রোগ্রামার, ক্যামেরাম্যান, সহকারী আর্টিস্ট, প্রশিক্ষক, ড্রাফটসম্যান, অফসেট প্রিন্টিং অপারেটর, প্রুফরিডার, ইলেকট্রিশিয়ান, স্টোরকিপার ও পাম্পচালক পদে একজন করে নিয়োগ করা হবে।

আবেদনের যোগ্যতা

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ও সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা পদে আবেদনের জন্য যেকোনো বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।

সহকারী পদের জন্য আবেদনকারীর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। উপসহকারী প্রকৌশলী পদের জন্য সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে।

আরও দেখুন : জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন নিয়োগ

গবেষণা কর্মকর্তা পদের জন্য অর্থনীতি বা পরিসংখ্যানে স্নাতকোত্তর, ক্যামেরাম্যান পদের জন্য ফটোগ্রাফিতে প্রশিক্ষণসহ স্নাতক, সহকারী আর্টিস্ট পদের জন্য শিল্পকলায় স্নাতক, গবেষণা অনুসন্ধানকারী ও পরিসংখ্যান সহকারী পদের জন্য অর্থনীতি বা পরিসংখ্যানে স্নাতক, নিরীক্ষা সহকারী,

ক্যাশিয়ার, হিসাবরক্ষক ও হিসাব সহকারী পদের জন্য বিকম পাস, প্রশিক্ষক, ড্রাফটসম্যান, স্টেনোটাইপিস্ট কাম কম্পিউটার অপারেটর, ডেটা এন্ট্রি অপারেটর ও অফসেট প্রিন্টিং অপারেটর পদের জন্য এইচএসসি পাস, প্রুফরিডার, টেলিফোন অপারেটর, ইলেকট্রিশিয়ান, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর ও স্টোরকিপার পদের জন্য এসএসসি পাস হতে হবে। পাম্পচালক, গাড়িচালক, অফিস সহায়ক ও নিরাপত্তা প্রহরী পদের জন্য অষ্টম শ্রেণি পাস হতে হবে।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড নিয়োগ ২০২২

যেভাবে আবেদন করবেন

আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটের (http://brdb.teletalk.com.bd) মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে ছবি এবং স্বাক্ষর আপলোড করে আবেদনপত্র জমা হলে কম্পিউটারে ছবিসহ আবেদনের প্রিভিউ দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র জমাদান শেষ হলে প্রার্থী একটি ইউজার আইডি, ছবি এবং স্বাক্ষরযুক্ত অ্যাপ্লিকেন্টস কপি পাবেন।

ওই অ্যাপ্লিকেন্টস কপি প্রার্থী প্রিন্ট অথবা ডাউনলোড করে সংরক্ষণ করবেন। অ্যাপ্লিকেন্টস কপিতে একটি ইউজার আইডি নম্বর দেওয়া থাকবে এবং ইউজার আইডি নম্বর ব্যবহার করে প্রার্থী বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়মানুসারে যেকোনো টেলিটক প্রি-প্রেইড মুঠোফোন নম্বরের মাধ্যমে দুটি এসএমএস করে পরীক্ষার ফি পাঠাতে পারবেন।

জব : ফাইল ছবি

আরও পড়ুন : ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022

দৈনিক চাকরির খবর

আবেদন করার সময় প্রার্থী যে মুঠোফোন নম্বর দেবেন, তা সব সময় সচল রাখতে হবে। কারণ, পরীক্ষাসংক্রান্ত সব তথ্য মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। আবেদনের সময় নামের বানান শিক্ষা সনদের সঙ্গে মিলিয়ে লিখতে হবে, শিক্ষা সনদে উল্লিখিত নামের বানানের বাইরে পদবি/মৃত ইত্যাদি লেখা যাবে না।

স্থায়ী ঠিকানা সঠিকভাবে লিখতে হবে। অসত্য/ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। প্রার্থীর দেওয়া কোনো তথ্য নিয়োগ কার্যক্রমের যেকোনো পর্যায়ে বা নিয়োগদানের পরও অসত্য/ত্রুটিপূর্ণ/ভুয়া প্রমাণিত হলে তার আবেদনপত্র/নির্বাচন বা নিয়োগ সরাসরি বাতিল করা হবে।

বয়সসীমা

সব পদে প্রার্থীর সর্বোচ্চ বয়স ১ ফেব্রুয়ারি ২০২২ তারিখে ৩০ বছর এবং সর্বনিম্ন বয়স ১৮ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/নাতি-নাতনি এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। বয়স–সম্পর্কিত কোনো এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

নির্বাচনপ্রক্রিয়া

আবেদনপত্র প্রাথমিকভাবে বাছাই করার পর যোগ্য প্রার্থীদের লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্র পরবর্তী সময়ে মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে জানানো হবে। মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে অবশ্যই শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা সনদ (যদি থাকে), যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র (প্রযোজ্য ক্ষেত্রে), অনলাইনে আবেদনের প্রিন্টেড কপি ও অন্যান্য সনদের মূল কপি দেখাতে হবে। এ ছাড়া নিয়োগের আগে চাকরিপ্রার্থীদের ডোপ টেস্ট করা হবে। ডোপ টেস্টে কাউকে মাদকাসক্ত পাওয়া গেলে তাঁর আবেদনপত্র/নির্বাচন বাতিল করা হবে।

আরও দেখুন : বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি

পরীক্ষার সম্ভাব্য তারিখ: বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের উপপরিচালক (প্রশাসন) এবং নিয়োগ ও পদোন্নতি কমিটির সদস্যসচিব মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, ‘সব পদের পরীক্ষা আমরা মার্চ মাস থেকে শুরু করার পরিকল্পনা করছি। লিখিত ও মৌখিক পরীক্ষা ছাড়াও কিছু পদের ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে।

বেতন-ভাতা: উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ও সহকারী প্রোগ্রামার পদে নিয়োগ পেলে বেতন হবে নবম গ্রেডে। সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা ও উপসহকারী প্রকৌশলী পদের বেতন দশম গ্রেডে। গবেষণা কর্মকর্তা, ক্যামেরাম্যান, সহকারী আর্টিস্ট, গবেষণা অনুসন্ধানকারী, পরিসংখ্যান সহকারী, নিরীক্ষা সহকারী,

ক্যাশিয়ার, প্রশিক্ষক, ড্রাফটসম্যান, অফসেট প্রিন্টিং অপারেটর, প্রুফরিডার, টেলিফোন অপারেটর, ইলেকট্রিশিয়ান, স্টোরকিপার ও পাম্পচালক পদে বেতন ১০-১৯তম গ্রেডে। এ ছাড়া হিসাবরক্ষক, হিসাব সহকারী, স্টেনোটাইপিস্ট কাম কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর, ডেটা এন্ট্রি অপারেটর, গাড়িচালক, অফিস সহায়ক ও নিরাপত্তা প্রহরী পদে বেতন হবে ১১-২০তম গ্রেডে।

এতক্ষন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ!

Exit mobile version