sim card

এক এনআইডি দিয়ে কয়টি সিম কেনা যাবে নির্ধারণ করল সংসদীয় কমিটি

শেয়ার করুন

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক:  বর্তমানে একটি এনআইডি দিয়ে ১৫টির মতো সিম নিবন্ধনের ব্যবস্থা রেখেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। তবে আগামীতে সেই সুযোগ সীমিত করা হচ্ছে। একটি এনআইডি দিয়ে ৫টি সিম নিবন্ধনের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয় বলে জানান কমিটির সভাপতি আ স ম ফিরোজ।

তিনি বলেন, একটি এনআইডি দিয়ে বেশি বেশি সিম নিয়ে তা অপব্যহারের সুযোগ রয়েছে। এ জন্য আমরা সিমের সংখ্যা কমিয়ে ৫টি দেওয়ার নির্দেশনা দিয়েছি। তবে নিয়মিত কর প্রদানকারী ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ক্ষেত্রে হয়তো এই সংখ্যা বাড়ানো হতে পারে।

আরও পড়ুন : প্রতিষ্ঠানের গতি বাড়াতে চান টুইটারের নতুন প্রধান পারাগ আগরাওয়াল

বিটিআরসি তাদের সঙ্গে একমত হয়েছে উল্লেখ করে কমিটির সভাপতি বলেন, শিগগিরই এ বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানাবে বলে আমাদের অবহিত করেছে।

ফিরোজ বলেন, অবৈধ ভিআইপি বন্ধে কঠোর ব্যবস্থার কথা বলেছে। এ ক্ষেত্রে কেবল জরিমানার মধ্যে সীমাবদ্ধ না রেখে দরকার হলে লাইসেন্স বাতিল করতে বলেছে। এ ছাড়া তারা মোবাইল অপারেটরের কাছ থেকে বকেয়া আদায়সহ গ্রাহকদের স্বার্থ রক্ষায় কার্যকর পদক্ষেপ নিতে বলেছে।

সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে সার্বিক স্বচ্ছতা ও পাওনা আদায়ের স্বার্থে নির্দিষ্ট সময়ের মধ্যে অডিট আপত্তিগুলো ত্রিপক্ষীয় সভার মাধ্যমে নিষ্পত্তির ব্যাপারে সুপারিশ করা হয়। মন্ত্রণালয় ও বিটিআরসির অনিষ্পন্ন অডিট আপত্তিগুলো দ্রুততম সময়ে নিষ্পত্তির নির্দেশনা দেওয়া হয়।

আ স ম ফিরোজের সভাপতিত্বে কমিটির অন্য সদস্য মোস্তাফিজুর রহমান, মো. মাহবুব উল আলম হানিফ এবং মুহিবুর রহমান মানিক উপস্থিত ছিলেন।

এতক্ষন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ!

3 Comments to “এক এনআইডি দিয়ে কয়টি সিম কেনা যাবে নির্ধারণ করল সংসদীয় কমিটি”

  1. […] আরও দেখুন : এক এনআইডি দিয়ে কয়টি সিম কেনা যাবে নি… […]

  2. […] আরও দেখুন : এক এনআইডি দিয়ে কয়টি সিম কেনা যাবে নি… […]

  3. […] আরও পড়ুন : এক এনআইডি দিয়ে কয়টি সিম কেনা যাবে নি… […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *