SI

এসআই নিয়োগের পরীক্ষা পেছাল

শেয়ার করুন

পুলিশ বাহিনীর উপপরিদর্শক (এসআই–নিরস্ত্র) পদের নিয়োগ পরীক্ষা পেছানো হয়েছে। অনিবার্য কারণে পরীক্ষার তারিখ ও সময়সূচি পরিবর্তন করা হয়েছে বলে পুলিশ সদর দপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

SI
ফাইল ছবি

বিজ্ঞপ্তিতে বলা হয়, এসআই পদের শারীরিক মাপ, কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা শুরু হবে আগামী ৮ ডিসেম্বর থেকে। ৮ ডিসেম্বর শুরু হয়ে ১৯ ডিসেম্বর পর্যন্ত প্রথম ধাপের এ পরীক্ষা দেশের আটটি বিভাগে অনুষ্ঠিত হবে। আর লিখিত ও মনস্তাত্ত্বিক পরীক্ষা ২০২২ সালের ৩ জানুয়ারি থেকে ৫ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক এআইজি (মাল্টিমিডিয়া অ্যান্ড পাবলিসিটি) মো. কামরুজ্জামান আজ শনিবার প্রথম আলোকে বলেন, বিসিএস লিখিত পরীক্ষা ও এসআই নিয়োগ পরীক্ষার সূচি একই সময়ে হওয়ায় পরীক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে এসআই পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী এসআই পরীক্ষা নেওয়া হবে।

বিসিএস লিখিত পরীক্ষা ও এসআই নিয়োগ পরীক্ষার সূচি একই সময়ে হওয়ায় পরীক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে এসআই পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী এসআই পরীক্ষা নেওয়া হবে।

মো. কামরুজ্জামান, পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক এআইজি (মাল্টিমিডিয়া অ্যান্ড পাবলিসিটি)

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার সূচিতে দেখা যায়, ২৯ নভেম্বর থেকে আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর বিভাগীয় পর্যায়ে এসআই নিয়োগের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষাও ২৮ নভেম্বর থেকে শুরু হওয়ার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। বৃহৎ এই দুই নিয়োগ পরীক্ষা একই সময়ে পড়ায় বিপাকে পড়েছিলেন চাকরিপ্রার্থীরা।

বিসিএস বিশেষ সংখ্যা ৪৩তম প্রিলিমিনারি
পরীক্ষা : ফাইল ছবি

এসআই পদে জনবল কতজন নেওয়া হবে, তা বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই। এবার নতুন নিয়মে এসআই নিয়োগ দেওয়া হবে। নতুন নিয়ম নিয়ে পুলিশের ওয়েবসাইটে বিস্তারিত বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।
৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ২১ হাজার ৫৬ জন। গত ১ আগস্ট প্রিলিমিনারির ফলাফল প্রকাশ করা হয়। ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে বিভিন্ন পদে ২ হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। এই ক্যাডারে ৯১৫ জনকে নিয়োগ দেওয়া হবে।

এতক্ষন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *