খেলার খবর

টানা দুই ম্যাচ হেরে কোণঠাসা ভারত, সেমিতে উঠতে লাগবে যে সমীকরণ

শেয়ার করুন
টানা দুই ম্যাচ হেরে কোণঠাসা ভারত
টানা দুই ম্যাচ হেরে কোণঠাসা ভারত

বিশ্বকাপের সুপার টুয়েলভে প্রথমে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হার। তারপর নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হার।

টানা দুই ম্যাচে হেরে রীতিমতো চাপে পড়ে গেছে বিরাট কোহলি বাহিনী।

তাদের সেমিফাইনালে যাওয়ার আশা কি তবে এখানেই শেষ তাহলে? তা নিয়ে চলছে নানা জল্পনা। তবে জটিল এক অঙ্কের হিসাবে ভারত এখনও সেমিফাইনালে যেতে পারে। তবে সেই অঙ্কের সমাধান করাটা পুরোটা ভারতের হাতে এখন আর নেই। কারণ নিজেদের জয়ের পাশাপাশি ভারতকে এখন নিউজিল্যান্ডের পয়েন্ট হারানোর দিকেও তাকিয়ে থাকতে হবে।

ভারতের হাতে এখনও তিনটি ম্য়াচ রয়েছে। আর এটা পরিষ্কার, ভারতকে তিনটি ম্যাচই জিততে হবে। কিন্তু রানরেটের যা পরিস্থিতি, তাতে ভারতকে তিনটি ম্যাচই বড় ব্যবধানে জিততেই হবে। আর আফগানিস্তানের কাছে নিউজিল্যান্ডকে হারতে হবে।

বর্তমানে পয়েন্ট টেবিলের যা পরিস্থিতি তাতে তিনটি ম্যাচ জিতে পাকিস্তান ইতোমধ্যে সেমির রাস্তা পাকা করে ফেলেছে। এই গ্রুপের দুইয়ে রয়েছে আফগানিস্তান। তারা তিনটি ম্যাচ খেলে দু’টিতে জিতেছে, একটি ম্যাচ হেরেছে। এর পরে রয়েছে নিউজিল্যান্ডে।

আরও পড়ুন: আওয়ামী লীগের এক নেতার দাঁত ভেঙে ফেললেন আরেক নেতা, ফরিদপুর

তারা দু’টি খেলে একটিতে জিতেছে। একটি ম্যাচ হেরেছে। চারে রয়েছে নামিবিয়া। তারা আবার দু’টি ম্যাচের মধ্য়ে একটিতে জয় পেয়েছে এবং একটি ম্যাচ হেরেছে। পাঁচ এবং ছয়ে থাকা দুই দল যথাক্রমে ভারত এবং স্কটল্যান্ড ২টি করে ম্যাচ খেলে দু’টিতেই হেরেছে।

রবিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কিউইদের বোলিং তোপে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেটে ১১০ রান সংগ্রহ করে ভারত। ১১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৩ বল এবং ৮ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড। কিউইদের কাছে হেরে যাওয়ায় ভারতের সেমিফাইনাল ওঠা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

এতক্ষন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *