ইনস্টাগ্রাম

টুইটারে ফিরছে ইনস্টাগ্রাম পোস্ট প্রিভিউ ফিচার

শেয়ার করুন

নয় বছর অনুপস্থিতির পর টুইটারে ফিরছে ইনস্টাগ্রাম পোস্ট প্রিভিউ ফিচার। এখন থেকে টুইটারে ইনস্টাগ্রাম লিংক শেয়ার করার সময় পোস্টের প্রিভিউ দেখতে পাবেন ব্যবহারকারীরা।

২০১২ সালে ফেসবুকের অধীনে যাওয়ার পর ফিচারটি বন্ধ করে দিয়েছিল প্রতিষ্ঠানটি।

বিবিসি জানিয়েছে, বুধবার থেকেই টুইটার কার্ড ফিচারটির সুবিধা পাচ্ছেন কিছু ব্যবহারকারী, একে একে বাকিদের জন্যেও চালু হবে এটি। পুরনো ফিচার নতুন করে চালু করলেও এটি নিয়ে প্রচরণা চালাচ্ছে ইনস্টাগ্রাম ও টুইটার উভয় প্রতিষ্ঠানই।

টুইটারের নিজস্ব সাপোর্ট অ্যাকাউন্ট থেকে করা টুইট বলছে, আপনি যদি আপনার সর্বশেষ ইনস্টাগ্রাম পোস্টটি টুইটার টাইমলাইনেও শেয়ার করতে চান তবে এখনই আপনার সময়। এখন আপনি যখন একটি টুইটে আইজি (ইনস্টাগ্রাম) পোস্টের লিংক শেয়ার করবেন, তখন প্রিভিউ কার্ড হিসেবে দেখা যাবে ছবিটি।

বিবিসি বলছে, ২০১২ সালে টুইটারের জন্য সমর্থন বন্ধ করে সমালোচনা ও বিতর্কের জন্ম দিয়েছিল ইনস্টাগ্রাম। ফেসবুকের অধীনে যাওয়ার পর ইনস্টাগ্রাম বলেছিল, নিজস্ব কন্টেন্টের উপর নিয়ন্ত্রণ ফিরে পেতে চায় তারা।

সে সময় ইনস্টাগ্রামের সহ-প্রতিষ্ঠাতা কেভিন সিস্ট্রোম দাবি করেছিলেন, তিনিই নিয়েছেন ওই সিদ্ধান্ত, ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ নন।

সিস্ট্রোম দাবি করেছিলেন, নিজস্ব ওয়েব প্ল্যাটফর্মের পরিধি বাড়ানোর চেষ্টা করছে ইনস্টাগ্রাম। টুইটারের জন্য বাড়তি সুবিধা বন্ধ করার মাধ্যমে ওয়েব প্ল্যাটফর্মে ব্যবহারকারীদের আগ্রহ বাড়ানো যাবে বলে আশা করেছিলেন তিনি।

এতক্ষন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *