ফাইজার

দেশে পৌঁছেছে যুক্তরাষ্ট্রের দেওয়া আরও ২৪ লাখ ৯১ হাজার ডোজ ফাইজার টিকা

শেয়ার করুন

বিজ্ঞান ও প্রযুক্তি : কোভ্যাক্স সুবিধার আওতায় বাংলাদেশকে আরও প্রায় ২৪ লাখ ৯১ হাজার ডোজ ফাইজারের টিকা দিয়েছে যুক্তরাষ্ট্র।

গত শনিবার সকাল সাড়ের ৮টার দিকে যুক্তরাষ্ট্রের দেওয়া ২৪ লাখ ৯১ হাজার ৭৮০ ডোজ ফাইজারের এই টিকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

আজ সন্ধ্যায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ অফিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আগামী ১০ জানুয়ারি আরও ৪৬ লাখ ডোজ ফাইজার টিকার পরবর্তী চালান চলে দেশে আসার কথা আছে।

আরও পড়ুন : বাংলাদেশিদের ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ হওয়ার ঘটনা বেড়েছে

এর আগে, গত ৩০ ডিসেম্বর নিউইয়র্ক থেকে প্রফেসর ডা. মাসুদুল হাসান দ্য ডেইলি স্টারকে জানিয়েছিলেন, যুক্তরাষ্ট্র ও কানাডা প্রবাসী বাংলাদেশি চিকিৎসকদের অব্যাহত প্রচেষ্টায় শিগগির বাংলাদেশে আসছে আরও প্রায় ২৫ লাখ ডোজ ফাইজার টিকা।

বাংলাদেশে করোনা মহামারি মোকাবিলায় টিকা, ভেন্টিলেটরসহ অন্যান্য প্রয়োজনীয় চিকিৎসা উপকরণ ও সাহায্য নিশ্চিত করতে শুরু থেকেই নিরলস কাজ করে যাচ্ছেন যুক্তরাষ্ট্র প্রবাসী কার্ডিওলজিস্ট প্রফেসর ডা. মাসুদুল হাসান, নেফ্রলজিস্ট প্রফেসর ডা. জিয়াউদ্দিন আহমেদ সাদেক, কার্ডিওলজিস্ট প্রফেসর ডা. চৌধুরী হাফিজ আহসান এবং কানাডা প্রবাসী বাংলাদেশি চিকিৎসক ডা. আরিফুর রহমান।

আরও দেখুন : সাইবার জগতে আপনি কীভাবে নিরাপদ থাকতে পারেন, এখনি জেনে নিন।

করোনার যেকোনো নতুন ভ্যারিয়েন্ট প্রতিরোধে বিখ্যাত সুইডিস প্রতিষ্ঠানের সঙ্গে শ্বাসের মাধ্যমে টিকা নেওয়ার ট্রায়াল হচ্ছে বাংলাদেশে। এর পেছনেও রয়েছে এই প্রবাসী চিকিৎসকদের প্রচেষ্টা।

ইতোমধ্যে তারা ২ ধাপে বিনামূল্যে ৫৬২টি ভেন্টিলেটর দেশে পাঠিয়েছেন।

এ ছাড়াও, এর আগে তাদের প্রচেষ্টায় কোভ্যাক্সের আওতায় মডার্নার ৫৫ লাখ ও ফাইজারের এক লাখ ৬ হাজার ডোজ টিকা পেয়েছে বাংলাদেশ। ভারত টিকা রপ্তানি বন্ধ করে দেওয়ার পর, এই টিকা বাংলাদেশের জন্য আশীর্বাদ হয়ে আসে।

এতক্ষন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ!

One Comment to “দেশে পৌঁছেছে যুক্তরাষ্ট্রের দেওয়া আরও ২৪ লাখ ৯১ হাজার ডোজ ফাইজার টিকা”

  1. […] আরও পড়ুন : দেশে পৌঁছেছে যুক্তরাষ্ট্রের দেওয়া আ… […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *