আলীবাবা

ধর্ষণের অভিযোগ আনা সেই কর্মীকে বরখাস্ত করেছেন আলিবাবা

শেয়ার করুন

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক:  নিজের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং এক গ্রাহকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা এক নারী কর্মীকে চাকরি থেকে বরখাস্ত করেছে চীনা ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবা। বরখাস্তের চিঠিতে বলা হয়েছে, ওই নারী মিথ্যা তথ্য ছড়িয়েছেন, যা কোম্পানির সুনাম ক্ষুণ্ন করেছে।

গত আগস্ট মাসে ধর্ষণের অভিযোগ প্রকাশ্যে আনেন ওই নারী কর্মী। এর কারণ হিসেবে তিনি দাবি করেন অভিযোগের বিষয়ে ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে আলিবাবা। তিনি দাবি করেন, এক ব্যবসায়ীক সফরে নিপীড়নের শিকার হন তিনি।

আরও দেখুন : ভিডিও গেইম ‘গড অফ ওয়ার’র নির্মাতা ‘ভালকিরি এন্টারটেইনমেন্ট’কে কিনছেন সনি

ওই সময় ওই নারী কর্মীর ঊর্ধ্বতন কর্মকর্তাকে বরখাস্ত করা হয়। তবে তার বিরুদ্ধে অপরাধের মামলা বাদ দেওয়া হয়। তবে গ্রাহক এখনও পুলিশি তদন্তের আওতায় রয়েছে বলে ধারণা করা হয়।

ওই নারী কর্মী চীনের সরকার সমর্থিত সংবাদপত্র দাহে ডেইলি’কে জানিয়েছেন গত মাসে তাকে বরখাস্ত করা হয়েছে। সংবাদপত্রটি তাকে বরখাস্তের চিঠিটিও প্রকাশ করেছে।

ওই কর্মী সংবাদপত্রটিকে বলেছেন, ‘আমি কোনও ভুল করিনি আর নিশ্চিতভাবেই এই ফলাফল মেনে নেবো না এবং আমার অধিকার ও স্বার্থ রক্ষায় ভবিষ্যতে আইনি পদক্ষেপ নেবো।’ নারীর আইনজীবীও বরখাস্তের বিষয়টি নিউ ইয়র্ক টাইমসকে নিশ্চিত করেছেন।

এতক্ষন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *