মাশরাফি

পূর্ণ স্বাধীনতা পেলে জাতীয় দলের সঙ্গে কাজ করতে রাজি মাশরাফি

শেয়ার করুন
মাহমুদুল্লাহ
মাহমুদুল্লাহ : গুগল

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর বাংলাদেশের ক্রিকেট নিয়ে তুমুল আলোচনা চলছে। ভেতরে বাইরে বড় পরিবর্তনের আভাস মিলেছে। কোচ ছাঁটাই, হাথুরুসিংহেকে ফিরিয়ে আনা, খালেদ মাহমুদ সুজনকে টিম ডিরেক্টর বানানো, তদন্ত কমিটি গঠনসহ অনেক কথা ভাসছে। এর কিছু সত্যি আবার কিছু শুধুই গুঞ্জন।

সেই গুঞ্জনগুলোর অন্যতম হলো, দলের এই ভগ্নদশায় বিসিবির সঙ্গে নাকি যুক্ত হচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। সাবেক অধিনায়কের সঙ্গে বিসিবি সভাপতির বৈঠকের পরই মূলত এই গুঞ্জনের সূত্রপাত।

বিশ্বকাপে মাহমুদুল্লাহদের বাজে পারফরম্যান্সের পর নড়েচড়ে বসেছে বিসিবি। রাসেল ডোমিঙ্গো, অ্যাশওয়েল প্রিন্স, ওটিশ গিবসন, রায়ান কুকদের ভবিষ্যৎ নিয়ে চলছে আলোচনা। বর্তমান কোচ রাসেল ডোমিঙ্গোকে সরানোর পাশাপাশি কয়েকটি ক্ষেত্রে দেশীয় কোচ নিয়োগ দেওয়ার পরিকল্পনা করছে বিসিবি। এবার সেখানে যুক্ত হতে ইচ্ছে পোষণ করেছেন সাবেক টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সম্প্রতি একটি ইউটিউব চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে মাশরাফি বলেছেন, এই মুহূর্তে দলের সঙ্গে কোনো দায়িত্বে যুক্ত হওয়ার ইচ্ছা তার নেই। তিনি এখনো অবসর নেননি এবং সামনে বিপিএলেও খেলতে চান। তবে ভবিষ্যতে জাতীয় দলের সঙ্গে তিনি শর্ত সাপেক্ষে যুক্ত হতে রাজি আছেন।মাশরাফি বলেন, ‘আমি কার সঙ্গে কাজ করব, কিভাবে করব, আমার কাজের ধরন কী হবে অথবা আমার কাজে অযাচিত হস্তক্ষেপ হবে কিংবা কেউ এসে বাঁ হাত দেবে- তা চলবে না।

আমার জবাবদিহিতা এবং দায়বদ্ধতার একটি নির্দিষ্ট জায়গা থাকবে। আমি কাজ করলে সম্পূর্ণ ক্ষমতা নিয়ে করব। প্রতিনিয়ত আমার কাজে ডিস্টার্ব হবে, ওই ধরনের কাজে আমি যাব না। আমাকে যদি কেউ চায়, তাহলে সেভাবে তারা আগে চিন্তা করুক। আমার নিজেকে নিয়ে চিন্তা নেই। তাদের (বিসিবি) কোনো সমস্যা আছে কি না, সেটা তাদের ভাবনা।’

মাশরাফি আরও বলেন, ‘আমার অনেক কাজ আছে ভাই। ব্যক্তিগত কাজ। পারিবারিক কাজ। ছেলে-মেয়ে মানুষ করাও একটা কাজ। আর বিষয়টা এমন না যে তারা যা চাইবে সেইভাবে এক জায়গায় লেগে থাকব। আমি যদি পরিবর্তন আনতে না পারি, তবে সেখান থেকে সরে আসব। মোদ্দা কথা, আমি ফুল অথরিটি নিয়ে কাজ করতে চাই।

এমন কাজ আমি করব না, যেখানে আমাকে প্রতিনিয়ত ডিস্টার্ব করা হবে। যেমন আপনারা বলেন, এখন নির্বাচক প্যানেল স্বাধীনভাবে কাজ করতে পারছে না। তাহলে সেই কাজ করার চেয়ে তো না করা ভালো।’

এতক্ষন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *