পুলিশ

বাংলাদেশ পুলিশ নিয়োগ 2022

শেয়ার করুন
job

চাকরিঃ বাংলাদেশ পুলিশ বাহিনীতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। দেশের ৬৪ জেলা থেকে চার হাজার কনস্টেবল নিয়োগ দেওয়া হবে।

তাদের মধ্যে ৩হাজার ৪০০জন পুরুষ এবং ৬০০জন নারী।
বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, অনলাইনে আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে আবেদন শুরু হয়েছে। ফেব্রুয়ারি মাসজুড়ে আবেদন করা যাবে। আবেদনের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি।

আরও দেখুন : সোনারগাঁও হোটেলে চাকরির বিজ্ঞপ্তি

বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, অনলাইনে আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে আবেদন শুরু হয়েছে। ফেব্রুয়ারি মাসজুড়ে আবেদন করা যাবে। আবেদনের শেষ তারিখ হবে আগামী ২৮ ফেব্রুয়ারি।

আবেদনের যোগ্যতা
আবেদনের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিক এবং অবিবাহিত হতে হবে। ২৮ ফেব্রুয়ারি ২০২২ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে হতে হবে। প্রার্থীকে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ন্যূনতম জিপিএ ২ দশমিক ৫ (২.৫) থাকতে হবে।

আরও পড়ুন : সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০৬৫ জন শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি

শারীরিক যোগ্যতা
সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে পুরুষ প্রার্থীর উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি হতে হবে। ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি এবং নারী প্রার্থীর উচ্চতা সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে।

ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি। পুরুষ প্রার্থীর বুকের মাপ সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি। মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩১ ইঞ্চি।

যেভাবে আবেদন
আগ্রহী প্রার্থীদের অনলাইনে এ ওয়েবসাইটের police.teletalk.com.bd মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে বাংলাদেশ পুলিশের অফিশিয়াল ওয়েবসাইটে (www.police.gov.bd)।

পুলিশে নেওয়া হবে ৪ হাজার কনস্টেবল pdf দেখুন

এতক্ষন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *