ট্রেড ইনস্ট্রাক্টর

১৯৩ ট্রেড ইনস্ট্রাক্টর নিয়োগে গণ বিজ্ঞপ্তি

শেয়ার করুন

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্ট প্রোগ্রামের (সেসিপ) চাহিদার ভিত্তিতে সাধারণ শিক্ষা ধারার ১৬০টি শিক্ষাপ্রতিষ্ঠানে (মাধ্যমিক বিদ্যালয়/ দাখিল মাদ্রাসা) ভকেশনাল কোর্স চালুর জন্য ১৯৩টি শূন্য পদে ট্রেড ইনস্ট্রাক্টর নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী নিবন্ধনধারী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

রেলের চাকরি
ফাইল ছবি

সম্প্রতি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এ বিশেষ গণবিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে।

  • পদের নাম: ট্রেড ইনস্ট্রাক্টর
    পদসংখ্যা: ১৯৩
    ট্রেডের নাম ও পদসংখ্যা: সিভিল কনস্ট্রাকশন (১৩), কম্পিউটার অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (১), ফুড প্রসেসিং অ্যান্ড প্রিজারভেশন (৮২), জেনারেল ইলেকট্রনিক ওয়ার্কস (২৭), জেনারেল ইলেকট্রনিকস (৭), প্লাম্বিং অ্যান্ড পাইপ ফিটিং (১৭) ও রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং (৪৬)।
    চাকরির ধরন: এমপিও
    মোট শিক্ষাপ্রতিষ্ঠান: ১৬০
জব
জব : ফাইল ছবি

আবেদনের শর্ত

  • উল্লিখিত পদসমূহের শিক্ষাপ্রতিষ্ঠানভিত্তিক তালিকা এনটিআরসিএর ওয়েবসাইটটেলিটকের ওয়েবসাইটে পাওয়া যাবে।
  • আবেদনকারীকে অবশ্যই এনটিআরসিএ কর্তৃক সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনধারী এবং সমন্বিত মেধাতালিকাভুক্ত হতে হবে। এ ছাড়া মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে জারি করা সবশেষ জনবল কাঠামো অনুযায়ী কাম্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।
  • আবেদনকারীর বয়স ১ জানুয়ারি ২০২১ তারিখে ৩৫ বছর বা তার কম হতে হবে। তবে ২০১৮ সালের ১২ জুনের আগে যাঁরা শিক্ষক নিবন্ধন সনদ পেয়েছেন, তাঁদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
  • প্রতিটি আবেদনের জন্য আবেদনকারীকে ১০০ টাকা হারে ফি জমা দিতে হবে।

যেভাবে আবেদন
অনলাইনে আবেদন ও ফি জমা দেওয়াসংক্রান্ত নিয়ম এনটিআরসিএর ওয়েবসাইটটেলিটকের ওয়েবসাইটে পাওয়া যাবে। এ ওয়েবসাইটেই আবেদন ফরমও পাওয়া যাবে। আবেদন করার আগে এ লিংক থেকে বিস্তারিত তথ্য আবার জেনে নিতে হবে।

আবেদনের সময়সীমা: ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে ২০ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত।

এতক্ষন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *