1 second school

বেটনোভেট সি এল

শেয়ার করুন

বেটনোভেট সি এল

বেটনোভেট সি এলঃ ত্বকের বিভিন্ন উদ্বেগের সমাধান করে বেটনোভেট সি ক্রিম। বেটনোভেট ক্রিম স্কিনের প্রদাহ,চুলকানি এবং ছত্রাকের সংক্রমণ রোগ থেকে মুক্তি দিতে পারে।

এই ক্রিম তৈরি করেছে Glaxosmithkline ফার্মাসিটিক্যালস লিমিটেড। বেটনোভেট সি স্কিন ক্রিম এর উৎপত্তি দেশ হচ্ছে ভারত এবং এর ওজন হচ্ছে ৩০ গ্রাম।

Betnovate-c কী চেহারা ফর্সা করে? 

চামড়ার রং মেলানিন বলে একটি পিগমেন্ট জন্য হয় সতুরাং এটি কোনো ভাবেও মেলানিন কম করে না তাই ফর্সা তো হবেন না। হা, তবে যদি কোনো জায়গা কোনো কারনে  লাল হয়ে যায় বা লাল থেকে কালো হয়ে যায় অথবা কোনো পোকা, allergy র জন্য হয় তাহলে এটি ব্যবহার করা যাবে।

বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা

বেটনোভেট সি মাখলে কি হয়

বেটনোভেট সি স্কিন ক্রিমে রয়েছে বেটামেথাসোন , যার একটি শক্তিশালী কর্টিকোস্টেরয়েড। এটি প্রদাহ বিরোধী বৈশিষ্ট্যের জন্য পরিচিত। এই ক্রিমটি ত্বকের লাল ভাব, লাল থেকে কালো, ফোলা ভাব এবং চুলকানি কমাতে সহায়তা করে।  এই ক্রিমের অ্যান্টিফাঙ্গাল এবং এন্টি ব্যাকটেরিয়াল এজেন্ট ত্বকে ছত্রাক সংক্রমণের বিরুদ্ধে কার্যকরী ভূমিকা পালন করে থাকে।

ত্বকের জ্বালা এবং সংক্রমণের কারণে অস্বস্তি থেকে মুক্তি দিতে পারে বেটনোভেট সি স্কিন ক্রিম। বেটনোভেট সি ক্রিম সংক্রমণের জায়গাকে প্রশমিত ও শান্ত করতে সাহায্য করে এবং ত্বকের স্বাস্থ্য পুনরুদ্ধার ও সাহায্য করে থাকে। বেটনোভেট সি এল

তবে বেটনোভেট সি স্কিন ক্রিম এটি ডাক্তারের পরামর্শ ছাড়া ব্যবহার করা উচিত নয়। নিরাপদ ও কার্যকল ফলাফল পাওয়ার জন্য অবশ্যই ডাক্তারের নির্দেশনা বলি মেনে চলা উচিত। তাছাড়া বেটনোভেট সি স্কিন ক্রিম দীর্ঘদিন ব্যবহার করা উচিত নয়।

Betnovate-c skin cream এর প্রতিলক্ষণগুলি কি কি?

বেটনোভেট সি ব্যবহারের নিয়ম – 

বেটনোভেট সি এল
Betnovate C Cream

Betnovate-C Cream ঔষধের প্রধান বৈশিষ্ট্য:

আরও জানুন!

শেষ কথা

প্রিয় পাঠকগণ, এই পোস্টে আপনাদেরকে এই ক্রিম এর উপকারিতা , অপকারিতা, বৈশিষ্ট্য, ডোজের নিয়ম ইত্যাদি সম্পর্কে আলোচনা করা হয়েছে। ডাক্তারের পরামর্শ ছাড়া এটা না ব্যবহার করাই ভালো। নিজের ইচ্ছায় করতে গেলে বড় ধরনের বিপদ হলে তখন কিন্তু হিতে বিপরীত হয়ে যেতে পারে। পোস্টটি কেমন লাগলো আপনাদের মতামত কমেন্ট করে জানাতে পারেন। নিয়মিত আপডেট পাওয়ার জন্য নোটিফিকেশন অন করতে পারেন।

Exit mobile version