ঠোঁটের কালো দাগ

ঠোটের কালো দাগ

শেয়ার করুন

ছেলেদের ঠোঁটের কালো দাগ দূর করার উপায়

ঠোট মানুষের সৌন্দর্যের প্রথম দর্শন। আপনি যদি ঠোটের প্রতি যত্নশীল না হন আপনি যতই সুন্দর চেহারার অধিকারি হন না কেন আপনাকে সুন্দর দেখাবে না শুধু এই ঠোটের কারনে।

এই ঠোটের কারনে আমাদের একে অপরের প্রতি আর্কষন বেড়ে যায়। তাই ঠোটের প্রতি যত্নশীল হউন। ঠোটের কালো দাগ

ধূমপান ত্যাগ করুন

ধূমপানজনিত সমস্যার কারণে হওয়া ঠোঁটের কালচে দাগ দূর করতে অবশ্যই ধূমপান আপনাকে ত্যাগ করতে হবে। ধূমপান ত্যাগ করতে না পারলে ঠোঁটের কালো দাগ বাড়তেই থাকবে।

চিনি ও মধু

মধুর সঙ্গে চিনি ও কয়েক ফোঁটা অলিভ অয়েল একসাথে মিশিয়ে ১০ মিনিট হালকাভাবে ঠোঁটে ঘষতে থাকুন। এরপর না ধুয়ে এভাবেই রাখুন। আধা ঘন্টা পর ধুয়ে ফেলুন। সবচেয়ে ভালো হয় ঘুমাতে যাওয়ার আগে দিয়ে শুয়ে পড়লেন।

লেবু ও চিনি

একটি পাতলা লেবুর টুকরোর ওপরে খানিকটা চিনি ছিটিয়ে প্রতিদিন ঠোঁটে ঘষুন কিছুক্ষন অথ্যাৎ ৭/১০ মিনিট। চিনি ঠোঁটের মরা চামড়াগুলোকে পরিষ্কার করতে ও লেবু রোদের কারণে কালো হয়ে যাওয়া ঠোঁটের চামড়াকে আরও উজ্জ্বল করতে সাহায্য করে। ঠোটের কালো দাগ

ল্যাক্টিক অ্যাসিড

ঠোঁটকে উজ্জ্বল করতে ল্যাক্টিক অ্যাসিড খুব উপকারী। নিয়মিত দুধ খাওয়ার সঙ্গে সঙ্গে খানিকটা দুধ তুলোয় করে ঠোঁটে ঘষে নিন। শুষ্ক চামড়াকে তুলে ফেলার মাধ্যমে দুধ ঠোঁটের কালো হওয়াকেও প্রতিরোধ করতে পারে। এটা মাস খানেক করলে আশা করি ভালো ফলাফল পাবেন।

ঠোটের কালো দাগ দূর করার উপায় ছেলেদের

লেবুর রস এবং গ্লিসারিন

লেবুর রসের সঙ্গে খানিকটা গ্লিসারিন মিশিয়ে ঠোঁটে মাখুন কিছুক্ষন। কয়েক দিনেই আপনি পাবেন চমৎকার ফলাফল পেয়ে যাবে অনাশেই। ঠোটের কালো দাগ

ঠোঁটের কালো দাগ
ঠোঁটের কালো দাগ

বাদামের তেল, মধু ও চিনি

বাদামের তেল, মধু ও চিনির মিশ্রণ একসাথে করুন। প্যাকটি আপনার ঠোঁটকে কেবল সুন্দরই করবে না, কোমলতাও বাড়াবে। এটা অনেক বেশি কার্যকর। যদি সম্ভব হয় এটা করুন আর না হলে উপরের গুলো চেষ্টা করুন।

কমলালেবু 

কমলালেবু খাবার সময় এর বিচিগুলোকে সংরক্ষণ করুন ও নিয়মিত ঠোঁটকে এগুলোর দ্বারা পরিষ্কার করুন। দেখবেন কিছুদিন পর আপনার ঠোটের কালো দাগ দূর হয়ে যাবে।

ঠোঁটের কালো দাগ দূর করার ঘরোয়া উপায়

টমেটো পেস্ট 

এটা অনেকটা কার্যকর।  প্রতিদিন টমেটো পেস্ট করে ঠোঁটে মাখুন। আপনার ঠোঁট হবে উজ্জ্বল ও সুন্দর। এছাড়া শসার রসও ঠোঁটের কালো হওয়াকে প্রতিরোধ করে। ফলাফল পেতে প্রতিদিন অন্তত ৫/৭ মিনিট শসার রস ঠোঁটে ঘষুন।

আরও জানুন!

 

সর্বশেষ কথাঃ আপনি নিয়মিত করে বেশি বেশি পানি পান করুন। এতে আপনার ঠোটের কালো ভাবটা যেমন দূর করবে তেমনি আপনার কিডনিও ভালো থাকবে। উপরের প্রত্যেকটা নিয়ম যে আপনাকে মানতে হবে এমনটা না। আপনার যেটা সহজ মনে হবে, সেটা প্রথমে ১ থেকে ২ মাস টানা নিয়মিত ব্যবহার করুন আশা করি ফল ইনশাল্লাহ পাবেন। যদি না পান তাহলে অন্যটা চেষ্টা করুন। এটা না হওয়ার কারন, প্রত্যেক মানুষের ত্বক সেইম না সবারই হরমোন সেইম না। একেক জনের একেক রকম। দেখবেন অনেকের খুব সহজে ভালো হচ্ছে সময় লাগছেনা কিন্তু অনেকের একটু বেশি সময় লাগবে। সবার শরীরের প্রতি যত্ন নিন। সুস্থ থাকুন এই কামনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *