টিকাদান

স্কুল-কলেজে শিক্ষার্থীদের টিকাদান শুরু সোমবার

শেয়ার করুন
করোনা ভ্যাকসিন
ভ্যাকসিন নিবন্ধন

ঢাকা: ১২-১৭ বছর বয়সী স্কুল ও কলেজের শিক্ষার্থীদের করোনার টিকাদান শুরু হচ্ছে সোমবার (১ নভেম্বরে)।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সোমবার সকাল সাড়ে ৯টায় মতিঝিলে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে এই কার্যক্রমের উদ্বোধন করবেন বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

রাজধানীর যে শিক্ষাপ্রতিষ্ঠানে টিকা দেওয়া হবে সেগুলো হলো- হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ, চিটাগং গ্রামার স্কুল, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা কমার্স কলেজ, কাকলি হাই স্কুল অ্যান্ড কলেজ, সাউথ ব্রিজ স্কুল, মিরপুর স্কলিস্টিকা স্কুল।

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে উদ্বোধনের পরের দিন থেকে বাকিগুলাতে টিকা দেওয়া শুরু করার কথা রয়েছে।

কোনো শিশু অসুস্থ হলে তাদের কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, পুলিশ হাসপাতাল, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ, কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসা দেওয়া হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে ওই বুলেটিনে জানানো হয়, প্রাথমিকভাবে রাজধানীর আটটি স্কুলকে ক্লাস্টার হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব স্কুলে আগামী মঙ্গলবার থেকে টিকাদান কর্মসূচি শুরু করা যাবে। এর মধ্যে আগামীকাল সোমবার মতিঝিল আইডিয়াল স্কুলে টিকাদান কর্মসূচি চলবে। এই আট স্কুলের শিক্ষার্থীদের পাশাপাশি আশপাশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও এসব স্কুলে গিয়ে টিকা নিতে পারবে।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানিয়েছে, প্রতি স্কুলে ২৫টি বুথ থাকবে। দিনে চার থেকে পাঁচ হাজার শিশুকে টিকা দেওয়ার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। ঢাকার বাইরে ২২টি জেলায় স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে। শিগগিরই এসব জেলায় টিকাদান কর্মসূচি শুরু হবে। পর্যায়ক্রমে দেশের সব জেলায় স্কুলের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *